1. suhagranalive@gmail.com : admin :
September 20, 2021, 1:50 am
শিরোনাম:
পিরোজপুরে তিন‘শো’ পরিবার পেল প্রধানমন্ত্রীর আর্থিক সহযোগিতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার ফসল পদ্মা সেতুর উপরে সড়কপথের কাজ শতভাগ শেষ ইন্দুরকানীতে ছাত্র ইউনিয়নের নতুন কমিটি ২১ আগস্টে ঘাতকেরা ১৫ ই আগস্টের কালো অধ্যায়ের দাড়ি টানতে চেয়েছিলো!.. কবিতাঃ মহান নেতা শেখ মুজিব, “যত দূরে যাও পাখি, দেখা হবে ফের,স্বাধীন ঐ আকাশটা শেখ মুজিবের” শোকের মাসে যুবলীগ নেতা লিটন সিকদার এর তত্ত্বাবধানে ৭০০ অসহায় পরিবার পেল খাদ্য সহায়তা জেলা প্রশাসনের উদ্যোগে পিরোজপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯১তম জন্ম বার্ষিকী পালন ২০ বছর পরে স্বেচ্ছাসেবক লীগের পিরোজপুর জেলা কমিটি ঘোষণা পিরোজপুরে চালু হলো বিনামূল্যে অক্সিজেন ব্যাংক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী সুমাইয়া হত্যার বিচার চাইলো নারী ও শিশু নির্যাতনের বিরোধী শক্তি

  • প্রকাশের সময় Wednesday, June 24, 2020
  • 400 জন দেখেছেন

নিউজ ডেস্কঃ
করোনার মধ্যেও নারী ও শিশু হত্যা বন্ধ হচ্ছেনা। নারী ও শিশুর প্রতি সহিংসতা বেড়েই চলছে। হত্যার শিকার সুমাইয়া নাটোর সদরের হরিশপুর বাগানবাড়ি এলাকার মোস্তাক হোসাইনের স্ত্রী ও শহরের বলাড়িপাড়া মহল্লার সিদ্দিকিুর রহমানের মেয়ে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের এ শিক্ষার্থী মাস্টার্স পরীক্ষা শেষে ফলাফলের অপেক্ষায় ছিলেন।

ঘটনার বিবরনে জানাযায়,বাবার বাড়িতে থেকে বিসিএস ও সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন সুমাইয়ার। তবে তার স্বামী মোস্তাকের এতে আপত্তি ছিল।

গত শনিবার শ্বশুর বাড়িতে গেলে দুদিনের মাথায় সোমবার সুমাইয়ার মৃত্যুর খবর জানা যায়। শ্বশুরবাড়ির লোকজন সুমাইয়ার লাশ নাটোর সদর হাসপাতালে নিয়ে বলেন, গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছেন তিনি।

এ ঘটনায় সোমবার রাতে সুমাইয়ার মা নুজহাত সুলতানা বাদী হয়ে মোস্তাক ও ওই পরিবারের চার সদস্যের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে রাতেই পুলিশ অভিযান চালিয়ে মোস্তাকের মা সৈয়দা মালেক ও বোন জাকিয়াকে গ্রেপ্তার করে। তবে সুমাইয়ার স্বামী ও শ্বশুর এখনও পলাতক।
এ ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানিয়ে নারী ও শিশু নির্যাতনের বিরোধী শক্তি’কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান সাংবাদিক জুবায়ের আল মামুন, মহাসচিব শিরিন আক্তার রেখা ও সাংগঠনিক সম্পাদক আরিফা আক্তার পিংকি সংগঠনের চেয়ারম্যান বলেন “করোনা দুর্যোগেও একের পর এক এ ধরনের নারী নির্যাতনের ঘটনা ঘটছে। অপরাধীদের গ্রেপ্তার, বিচার ও শাস্তি না হওয়ায় অপরাধ প্রবণতা বেড়েই চলেছে।

“অতিদ্রুত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর হত্যাকারীসহ নারী নির্যাতন, ধর্ষণ, হত্যার জন্য দায়ীদের গ্রেপ্তার, সুষ্ঠু তদন্ত, বিচার এবং সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানাচ্ছি।”

শেয়ার করুন

একই ধরনের খবর
ব্রেকিং নিউজ