1. suhagranalive@gmail.com : admin :
January 25, 2021, 12:35 am
শিরোনাম:
ছাত্র ইউনিয়নের জেলা সম্মেলন অনুষ্ঠিত, ইমন চৌধুরী সভাপতি আব্বাস তালুকদার সম্পাদক নির্বাচিত নারী ও শিশু ধর্ষকদের বিচারের দাবিতে মানববন্ধন আর প্রতিবাদে উত্তাল পিরোজপুর নারী ও শিশু নির্যাতনের বিরোধী শক্তি’র চেয়ারম্যান এর সাথে পিরোজপুর জেলা কমিটির মতবিনিময় নারী ও শিশু নির্যাতন বৃদ্ধির প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা খুলনায় যুব প্রশিক্ষণ কেন্দ্রে বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষের শুভ উদ্ভোধন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য নির্বাচিত হয়েছেন খুলনার ফুটবল সংগঠক ক্রীড়া ব্যক্তিত্ব এ্যাড.সাইফুল ইসলাম মঠবাড়িয়ার জনগনের আস্থার প্রতীক(ওসি) মাসুদুজ্জামান মিলুর জন্মদিনে কুয়েত যুবলীগ নেতা মীর তারেকের শুভেচ্ছা পিরোজপুরে আন্তর্জাতিক ডেলিভারি হিরো ফুডপান্ডার শুভ উদ্ভোদন মঠবাড়িয়ায় ক্যান্সার আক্রান্ত সবজি বিক্রেতাকে মানব কল্যাণ ঐক্য পরিষদের আর্থিক সহায়তা মানবতার উজ্জল দৃষ্টান্ত মোংলায় ধর্ষিতা নারীর ভূমিষ্ট সন্তানের দায়িত্ব নিলেন পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম

ইন্দুরকানী বাসীর স্বাস্থ্যসেবার আস্থার প্রতীক ইসলামিক মিশন

  • প্রকাশের সময় Tuesday, July 14, 2020
  • 297 জন দেখেছেন

মোঃ মনিরুল ইসলাম চৌধুরী,পিরোজপুরঃ পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন এর আওতাধীন ইসলামিক মিশন। এই বৈশ্যিক করোনার মধ্যেও তারা তাদের মিশনারী কাজের আঞ্জাম দিয়ে যাচ্ছে। অত্র কেন্দ্রের মাধ্যমে ইন্দুরকানী উপজেলা তথা পার্শ্ববর্তী বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলা থেকে আগত দৈনিক গড়ে প্রায় ১০০ থেকে ১৫০ জন রোগী একজন মেডিকেল অফিসারের মাধ্যমে ১০ টাকা টিকিটের বিনিময়ে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ পাচ্ছেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, করোনা ভাইরাস সংক্রমণের মধ্যেও ইসলামিক মিশন স্বাস্থ্যবিধি মেনে ছোট্ট একটি নাজুক ভবনে একজন ডাক্তার প্রতিনিয়ত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। অত্র মিশনের ৮৩ শতাংশ জমি বিদ্যমান থাকার পরেও নেই কোনো অবকাঠামো উন্নয়ন, নেই কোন অফিস ভবন, না আছে কর্মকর্তাদের জন্য আবাসিক ভবনের ব্যবস্থা।
আরও জানা যায়, ইসলামিক মিশন কেন্দ্রে প্রকট জনবল সংকট বিদ্যমান। ১৪ জন পদের বিপরীতে কর্মরত আছেন মাত্র ৩ জন। ইসলামিক মিশনের প্রধান মেডিকেল অফিসার ডা. ইলিয়াস খান জানান, আমি গত সাড়ে চার বছর ধরে এখানে নিরলসভাবে রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছি। তবে জনবল সঙ্কটে উক্ত সেবা কার্যক্রমে মাঝে মাঝেই সৃষ্টি হয় বিভ্রান্তি।
চিকিৎসা নিতে আসা রোগীরা জানান, করোনা পরিস্থিতির মধ্যেও ইসলামিক মিশনের ডাক্তার সাহেব সেবা প্রদান করে যাচ্ছেন। ইন্দুরকানী উপজেলায় হেলথ কমপ্লেক্স থাকা সত্ত্বেও আমরা ইসলামিক মিশনের সেবার মান ভালো বলেই এখানে চিকিৎসা নিতে আসি।
এ ব্যাপারে বালিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কবির হোসেন জানান, ইসলামিক মিশনের চিকিৎসা ব্যবস্থা খুবই সন্তোাষজনক। এলাকার মানুষজন খুবই উপকৃত হচ্ছে। কবির হোসেন আরোও বলেন মিশনে জনবল,অফিস ভবন ও আবাসিক ভবন প্রয়োজন ।
ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মতিউর রহমান জানান, ইন্দুরকানী উপজেলায় ইসলামিক মিশন সম্পর্কে আমি জানি। মেডিকেল অফিসার ডাঃ ইলিয়াস একজন সুদক্ষ অফিসার। তিনি এখানে যোগদানের পর ইসলামিক মিশনের কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি পেয়েছে। এখানের সার্বিক কার্যক্রম অনেক ভালো ও জনকল্যাণমুখী। যার সুবিধা ভোগ করছে আমার এলাকার জনগণ। আর আমি আরো জানতে পেরেছি যে অত্র মিশন প্রকট জনবল সংকট ও অবকাঠামোর দিক দিয়ে পিছিয়ে আছে। চিকিৎসা সেবা মান অটুট রাখতে দ্রুত জনবল পদায়ন ও অফিস ভবন নির্মাণের জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছি।
মোঃ মনিরুল ইসলাম চৌধুরী
পিরোজপুর।
০১৭১৬-৯৮৯০৩১

শেয়ার করুন

একই ধরনের খবর
ব্রেকিং নিউজ