1. suhagranalive@gmail.com : admin :
June 21, 2021, 7:24 am
শিরোনাম:
নুন্যতম বিশৃংখলা বা বাধাদান বরদাস্থ করা হবে না -পুলিশ সুপার পিরোজপুর  যমুনায় বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণসামগ্রী এখন মোংলায় খালাসের অপেক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ড কাপ অনূর্ধ্ব ১৭ ফুটবল টুনামেন্ট ২০২১ এর পিরোজপুর জেলার অপরাজিত চ্যাম্পিয়ন পিরোজপুর সদর উপজেলা ৯৯৯ এ কল পেয়ে ঝড়ের কবলে সাগরে দিকভ্রান্ত স্পিডবোট থেকে পাঁচ যাত্রীকে উদ্ধার বজ্রপাত থেকে বাঁচতে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর ২০টি জরুরি নির্দেশনা দিয়েছে পিরোজপুরে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন চলবে আগামী ০৫ জুন থেকে ১৯ জুন ২০২১ পর্যন্ত ০৬ মাস থেকে ৫ বছর সকল শিশুদের এ ক্যাপসুল খাওয়াতে হবে মঠবাড়িয়ার দাউদখালিতে ফেইক আইডি বানিয়ে জনপ্রিয় ওয়ার্ড মেম্বারের নামে অপপ্রচার জন মনে অসন্তোষ থানায় অভিযোগ দায়ের ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে অবস্থান নেয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ভূমিকার প্রশংসায় ফিলিস্তিন রাস্ট্রদূত প্রধানমন্ত্রীর পক্ষে ৩৫ হাজার পাঞ্জাবি উপহার দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সম্পাদক মিরাজুল ইসলাম “ইউনিটি ফর ওয়েলফেয়ার” স্লোগানে কর্মহীন মানুষের পাশে ঈদ উপহার নিয়ে ‘ফ্রেন্ডস ৯৭ পিরোজপুর

মানবতার উজ্জল দৃষ্টান্ত মোংলায় ধর্ষিতা নারীর ভূমিষ্ট সন্তানের দায়িত্ব নিলেন পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম

  • প্রকাশের সময় Wednesday, September 9, 2020
  • 397 জন দেখেছেন

বিশেষ প্রতিনিধি,মোংলা,বাগেরহাটঃ
নিলুফা(ছদ্মনাম) মোংলা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নারিকেলতলা আবাসন এলাকার এক দরিদ্র পরিবারের সন্তান । কিশোরী বয়সে ভালবাসার স্রোত যখন তার জীবনের চারপাশে প্রবাহিত হতে শুরু করে তখনই ভালবেসে ফেলেন সৈকত নামের একটি ছেলেকে। সৈকতের সাথে একসময় নিলুফার নিবিড় সম্পর্ক গড়ে উঠে। বাবা মায়ের অগোচরে লুকিয়ে লুকিয়ে সৈকতের সাথে দেখা করতেন নিলুফা কিন্তু একটা সময় নিলুফার সরলতার সুযোগ নেয় সৈকত। বিয়ের প্রলোভন দেখিয়ে নিলুফার সাথে সৈকত গড়ে তোলে দৈহিক সম্পর্ক। এক পর্যায়ে নিলুফা যখন অন্তঃসত্ত্বা হয়ে পরে তখন সৈকতকে বিয়ের জন্য চাপ দিতে থাকে, আর যদি সে বিয়ে না করে তাহলে আত্মহত্যা করার হুমকি দেয় নিলুফা। কিন্তু নিলুফার অসহায়ত্ব কোনভাবেই মন গলাতে পারেনি সৈকতের। ঘটনাটি এলাকায় জানাজানি হয়। বাবা- মায়ের কাছ থেকেও বিতাড়িত হয় নিলুফা। অসহায় কিশোরী নিলুফার চারিদিকে নেমে আসে অন্ধকার। কোন উপায় না পেয়ে বিয়ের দাবিতে সৈকতে বাড়িতে যায় নিলুফা, সেখান থেকেও শুনতে হয় হুমকি। কোন উপায় না পেয়ে সৈকতের বিরুদ্ধে মোংলা থানায় বিয়ের প্রলোভনে ধর্ষন মামলা করে নিলুফা। মামলা হওয়ার পর সৈকতকে আটক করে জেলহাজতে পাঠায় পুলিশ। সমাজের লাঞ্চনা আর ধর্ষিতার খেতাব পাওয়া নিলুফা এক সময় চলে যায় আত্মগোপনে। এভাবে কেটে যায় কিছু দিন।

মঙ্গলবার ( ৮ সেপ্টেম্বর) সকালে অসুস্থ অবস্থায় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন নিলুফা। এমন দূর্দিনে কেউ তার পাশে নেই। মা- বাবা আত্মীয় স্বজন কেউ খোঁজ রাখেনা তার মোংলার কুমারখালি এলাকার লোক মাফরত বিষয়টি জানতে পারেন পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম। ছুটে যান অসহায় নিলুফার কাছে। তিনি কিশোরী নিলুফার খোঁজ খবর নিয়ে সেখানকার ডাক্তাদের সাথে কথা বলেন। তার চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব নেন আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান জসিম।

বুধবার (৯ সেপ্টেম্বর) শিমুর কোল জুড়ে আসে ফুটফুটে এক পুত্র সন্তান। ওই দুপুরে গিয়ে দেখা যায় নবজাতক সন্তানকে কোলে নিয়ে দাঁড়িয়ে আছেন কামরুজ্জামান জসিম। নিলুফার সন্তান প্রসবের সব খরচ তিনি বহন করেছেন। হাসপাতালে নিলুফার সেবাযত্ন করার জন্য শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের কয়েকজন নারী সদস্যকে দায়িত্ব দিয়েছেন তিনি। জানতে চাইলে কামরুজ্জামান জসিম বলেন, আজ থেকে এই নবজাতক সন্তানের দায়িত্ব আমি নিলাম। আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের বীরাঙ্গনা নারীর সন্তানদের দায়িত্ব নিতে গিয়ে বঙ্গবন্ধু বলেছিলেন ওদের পিতার পরিচয়ের যায়গায় লিখো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর ঠিকানা লিখো ধানমন্ডির ৩২ নম্বর। আমি সব সময় বঙ্গবন্ধুর আদর্শ লালনে চেষ্টা করে যাচ্ছি। সবাই নবজাতকের জন্য দোয়া করবেন। তিনি বলেন, মোংলার পৌর মানুষের নয়নের মনি ছিলেন আমার মরহুম পিতা শেখ আব্দুল হাই তার সন্তান হিসেবে মোংলাবাসীর সুখে দুঃখে পাশে থাকতে চাই।

শেয়ার করুন

একই ধরনের খবর
ব্রেকিং নিউজ