1. suhagranalive@gmail.com : admin :
April 13, 2021, 11:34 am
শিরোনাম:
আজ পিরোজপুরে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস পিরোজপুরে গাঁজা চাষি ডিবি’র হাতে গ্রেফতার মঠবাড়িয়ায় নৌকার রাজনীতিতে সুবাতাস বইছে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে পিরোজপুরে বিসিক শিল্প মেলা শুরু বঙ্গবন্ধুর বর্নাঢ্য রাজনৈতিক জীবন এনে দিলো বাঙালির স্বাধীনতা যথাযোগ্য মর্যাদায় পিরোজপুরে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের মাঝে পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান আজ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ভয়াবহ সংঘর্ষ এড়াতে বরগুনার গুলিয়াখালীতে প্রশাসনের ইউনিয়নে ১৪৪ ধারা ছাত্র ইউনিয়নের জেলা সম্মেলন অনুষ্ঠিত, ইমন চৌধুরী সভাপতি আব্বাস তালুকদার সম্পাদক নির্বাচিত

ভয়াবহ সংঘর্ষ এড়াতে বরগুনার গুলিয়াখালীতে প্রশাসনের ইউনিয়নে ১৪৪ ধারা

  • প্রকাশের সময় Tuesday, March 16, 2021
  • 39 জন দেখেছেন

নিজস্ব প্রতিনিধিঃ
বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নে সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে আমতলী উপজেলা প্রশাসন। ওই ইউনিয়নে একই স্থানে দুই চেয়ারম্যান প্রার্থীর সমাবেশকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনার পরিপ্রেক্ষিতে এ আদেশ জারি করা হয়।

সোমবার (১৫ মার্চ) দুপুরে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৪৪ ধারা জারি করা হয়।

গুলিশাখালী ইউনিয়নের গোজখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠের ২০০ গজের মধ্যে এ ১৪৪ ধারা সোমবার দুপুর ১২টা থেকে মঙ্গলবার (১৬ মার্চ) বিকেল ৫টা পর্যন্ত কার্যকর থাকবে বলে আদেশে উল্লেখ করা হয়।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, গুলিশাখালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম সোমবার বিকেল ৩টায় গোজখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে সভা আহ্বান করেন। একই স্থানে বিকেল ৩টায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির সমর্থকরা। উভয় পক্ষের অনুষ্ঠানকে কেন্দ্র করে দাঙ্গা-হাঙ্গামা, মানুষের জীবন ও স্বাস্থ্য নিরাপত্তায় বিপদের আশঙ্কা, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটার শঙ্কায় রয়েছে। এজন্য ওই বিদ্যালয় মাঠের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করে সব ধরনের অননুমোদিত লোকের প্রবেশ, সমাবেশ ও মাইক/লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

ইউএনও মো. আসাদুজ্জামান বলেন, ‘উভয়পক্ষরে সমাবেশ ডাকাকে কেন্দ্র করে শান্তি-শৃঙ্খলার অবনতি ঘটনার আশঙ্কায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গোজখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এসময় অত্র এলাকার মধ্যে অননুমোদিত কোনো ব্যক্তি ও সবধরনের সভা-সমাবেশ কিংবা মাইক ও লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ করা

শেয়ার করুন

একই ধরনের খবর
ব্রেকিং নিউজ