1. suhagranalive@gmail.com : admin :
July 30, 2021, 5:06 pm
শিরোনাম:
পিরোজপুরে চালু হলো বিনামূল্যে অক্সিজেন ব্যাংক করোনার লকডাউনে ভাল নেই ভাসমান সবজি হাটের ক্রেতা বিক্রেতা স্বাধীনতার সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধার পরিবার থাকেন পলিথিনের ঝুপড়ি ঘরে! শেখ হাসিনা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল আবুল কালাম মো: জিয়াউর রহমান জেলার করোনা পরিস্থিতি ও লকডাউন কার্যক্রম বাস্তবায়ন পরিদর্শনে আজ পিরোজপুরে পিরোজপুরে সর্বোচ্চ সতর্কতায় চলছে তৃতীয় দিনের লকডাউন সরকারি খাদ্য সহায়তা সঠিকভাবে পৌঁছাতে কাজ করছে প্রশাসন ঢাবি’র কাছে শততম বছরে প্রত্যাশা ও প্রাপ্তি “বঙ্গবন্ধু-আওয়ামীলীগ-বাংলাদেশ”ইতিহাসে এই তিনটি নাম অমলিন অবিনশ্বর পিরোজপুরে প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন ভোটার উপস্থিত সন্তোষজনক ভোটাররা মানেনি সামাজিক দুরত্ব নুন্যতম বিশৃংখলা বা বাধাদান বরদাস্থ করা হবে না -পুলিশ সুপার পিরোজপুর  যমুনায় বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণসামগ্রী এখন মোংলায় খালাসের অপেক্ষায়

যমুনায় বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণসামগ্রী এখন মোংলায় খালাসের অপেক্ষায়

  • প্রকাশের সময় Tuesday, June 15, 2021
  • 59 জন দেখেছেন

মোংলা উপজেলা প্রতিনিধিঃ  দেশের সবচেয়ে বড় বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণসামগ্রী নিয়ে মোংলা বন্দরে পৌঁছেছে পানামার পতাকাবাহী জাহাজ ‘এম ভি ফ্রানবো লোহাস’। ১৪ জুন সোমবার বিকেলে জাহাজটি মোংলা বন্দরের ৭ নং জেটিতে নোঙর করেছে।

বিদেশি জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ‘হক অ্যান্ড সন্সে’র ম্যানেজার মো. শওকত আলী বলেন, বিদেশি জাহাজে করে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর তিন হাজার ২৮৮ মেট্রিক টন স্টিল পাইপ ও পাইল আসছে।

সিরাজগঞ্জে যমুনা নদীতে বঙ্গবন্ধু সেতুর পাশে বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের জন্য এসব মালামাল আনা হয়েছে। স্থানীয় শ্রমিকরা মালামাল খালাস শুরু করেছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর এই মালামাল এসেছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই মেশিনারি পণ্য খালাস করা হবে।

২০২০ সালের নভেম্বরে সিরাজগঞ্জের যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতুর তিনশ’ মিটার উত্তরে এ রেলওয়ে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। চার দশমিক আট মিটার দৈর্ঘ্যের সবচেয়ে দীর্ঘ এই রেলওয়ে সেতুর ব্যয় ধরা হয়েছে ১৬ হাজার ৭৮১ কোটি টাকা। বাংলাদেশ রেলওয়ের তত্ত্বাবধানে এই সেতু নির্মিত হচ্ছে।

শেয়ার করুন

একই ধরনের খবর
ব্রেকিং নিউজ